নারী দিবসে নারীদের শ্রদ্ধা জানিয়ে নারীদের গান ‘শোনো পৃথিবী শোনো’

বিনোদন প্রতিবেদক : আগামীকাল ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। সারাবিশ্বে নারীদেরকে বিশেষভাবে শ্রদ্ধা জানানো হয় এই দিনে। বাংলাদেশেও নারীরা সম্মানিত হন নানা আয়োজনে। সেখানে থাকে নাটক-সিনেমা ও গানসহ অনেক সাংস্কৃতিক আয়োজন। নারী দিবসকে সামনে রেখে একটি ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে। নারী দিবস সামনে রেখে পৃথিবীর সব নারীর প্রতি সম্মান জানিয়ে তৈরি হয়েছে গান, কবিতা ও নৃত্যের সংমিশ্রণে ধ্রুপদী শৃঙ্খলা ‘শোনো পৃথিবী শোনো’।  গানটি রচনা করেছেন গীতিকবি অধরা জাহান।

গানের শিরোনাম ‘শোনো পৃথিবী শোনো’। গীতিকার ও পরিকল্পনা অধরা জাহান। সুর করেছেন সংগীতশিল্পী আলম আরা মিনু। সংগীতায়োজন করেছেন মানাম আহমেদ।  এতে অংশ নিয়েছেন মোট ১১ জন নারীশিল্পী। এর মধ্যে কণ্ঠ দিয়েছেন আটজন, তারা হচ্ছেন রুমানা ইসলাম, আঁখি আলমগীর, রিজিয়া পারভীন, দিলশাদ নাহার কনা, নাজমুন মুনিরা ন্যান্সি, নিশীতা বড়ুয়া, অবন্তী সিঁথি এবং আলম আরা মিনু। গানটিতে কবিতা আবৃত্তি করেছেন বুলবুল মহলানবিশ, অর্পা এবং অধরা জাহান। নৃত্য পরিবেশন করেছেন অভিনেত্রী চাঁদনী। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন দীপু হাজরা। ভিডিও সম্পাদনা: মোঃ রফিকুল ইসলাম রাফি। পোষাক আনজারা। কৃতজ্ঞতায় সীমা হামিদ। আয়োজনে অধরা’স ক্রিয়েশন। প্রয়োজনা বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড।

অধরা জাহান জানান তার নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘অধরা’র ক্রিয়েশন’-এ গানটি প্রকাশ পাবে। আবার আজ থেকেই আরটিভিতে গানটির প্রচার শুরু হবে। আগামী ১০ মার্চ অধরার জন্মদিনে আরটিভি’র আয়োজনে গানটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গত বছর নারীদেরকে শ্রদ্ধা জানিয়ে নারীদেরকে বিশেষভাবে শ্রদ্ধাঞ্জলী জানিয়েছিলেন অধরা জাহান। এবারের নারী দিবসেও তিনি নারীদের শ্রদ্ধাঞ্জলী জানিয়ে একটি গান রচনা করেছেন।