বুসান চলচ্চিত্র উৎসবে দক্ষিণ কোরিয়ার ড্রামা সিরিজ ‘হেলবাউন্ড’

এশিয়ার মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব বুসানে প্রদর্শিত হলো দক্ষিণ কোরিয়ার ‘ট্রেন টু বুসান’ খ্যাত চলচ্চিত্রের পরিচালক ইয়ন সাং হো’র ড্রামা সিরিজ হেলবাউন্ড।

হুয়াং দং হিউক পরিচালিত স্কুইড গেমের পর এবার নেটফ্লিক্স মাতাতে আসছে ‘ট্রেন টু বুসান’ খ্যাত পরিচালক ইয়ন সাং হো’র ড্রামা সিরিজ ‘হেলবাউন্ড’। সম্প্রতি এশিয়ার অন্যতম চলচ্চিত্র উৎসব বুসানে হয়েছে ছয় পর্বের সিরিজটির প্রদর্শনি।

সেখানেও প্রশংসা কুড়িয়েছে থ্রিলার ঘরানার কাহিনী নিয়ে নির্মিত হেলবাউন্ড। নেটফ্লিক্সে মুক্তি পেলে ব্যাপক সাড়া মিলবে বলছেন দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় পরিচালক ইয়ন সাং হো।

পরিচালক ইয়ন সাং হো বলেন, আমার কাছে থাকা গল্পটি নেটফ্লিক্সের কাছে বলার পর ইতিবাচক সাড়া পাই। সিরিজটি প্রযোজনায় রাজি হয়ে যায় তারা। স্বর্গ-নরক, ভাল-মন্দ নিয়ে আগেও অনেক কাজ আমরা দেখেছি। একটু ব্যতিক্রমী ভাবে দোযখের বিষয়টি তুলে ধরার চেষ্টা করা হয়েছে সিরিজটিতে।

‘হেলবাউন্ডে’ দেখা যায় অতিপ্রাকৃত কিছু প্রাণি হঠাৎ সামনে এসে মানুষকে জাহান্নামে নিক্ষেপ করছে। আর এই মর্মান্তিক ঘটনাটিই প্রচার করে নিজেদের অনুসারীর সংখ্যা বাড়ানোর কাজ করছে একটি সংগঠন।

দক্ষিণ কোরীয় ওয়েবটুন ‘দ্যা হেল’ কে ড্রামা সিরিজ হিসেবে দর্শকদের সামনে তুলে ধরেছেন তরুণ পরিচালক ইয়ন স্যাং। নেটফ্লিক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ব্যতিক্রমী সিরিজটি পাবে দর্শকপ্রিয়তা মনে করছেন কলাকুশলীরা।

৮ই অক্টোবর বুসান চলচ্চিত্র উৎসবের ‘অনস্ক্রিন’ সেকশনে প্রদর্শিত হয় ‘হেলবাউন্ড’। চলতি বছর থেকে নেটফ্লিক্স ও এইচবিও’র অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ে মুক্তি পেতে যাওয়া নতুন ড্রামা সিরিজ নিয়ে চালু হয়েছে এই সেকশন।

এর আগে টরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হয়েছে। হেলবাউন্ড’ এশিয়ার সিনেমার বাজারে ভাল অবস্থানে থাকবে প্রত্যাশা ‘ট্রেন টু বুসান’ খ্যাত পরিচালক ইয়ন সাং হোর। ১৯শে নভেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে হরর ছবি ‘হেলবাউন্ড। বিশ্বের ১৯০ দেশের দর্শক দেখতে পাবেন সিরিজটি।