রেস্টুরেন্ট নয়, যেনো আস্ত এক অ্যাকুরিয়াম!

ঘরের মেঝেতেই স্বচ্ছ পানির মধ্যে ঘুরে বেড়াচ্ছে নানা রঙের মাছ। তার সঙ্গে আনন্দে মাতছে শিশুরা। আর এর মধ্যেই চেয়ার টেবিলে বসে পছন্দের খাবার উপভোগ। বিদেশি ধাঁচের এমন রেস্টুরেন্ট গড়ে তোলা হয়েছে ঢাকার আশুলিয়ার বাইপাইলে।

বৈচিত্র্যের স্বাদ নিতে প্রতিদিনই ছুটে আসছেন বিনোদন ও ভোজনপ্রেমীরা। ছবিতে ফুটে উঠেছে নান্দনিক এই রেস্টুরেন্টটির বিশেষত্ব।

পুকুর নয় ঘরের মেঝেতেই স্বচ্ছ পানি। দলবেঁধে সাঁতরে বেড়াচ্ছে ছোট ছোট রঙিন মাছ। নান্দনিক এসব মাছের সঙ্গে খুনসুটিতে মাতামাতি শিশু-কিশোরদের। এখানেই শেষ নয়। পানির মধ্যে চেয়ার-টেবিল। সেখানে বসেই পছন্দের খাবার গ্রহণের স্বাদ।

আশুলিয়ার বাইপাইল মোড়ে খোদেজা মার্কেটের মধ্যে ক্যাফে শান্তি মা হোটেল এন্ড রেস্টুরেন্ট নামেই পরিচিত এই বিদেশি ধাঁচের নান্দনিক রেস্টুরেন্ট। সব রকম বাংলা খাবারই পাবেন এখানে।

হোটেল বয় বলেন, এই মাছের কারণে অন্যরকম এক বিনোদন উপভোগ করতে পারেন ক্রেতারা। একই সাথে এখানে পছন্দ মতো আইটেম অর্ডার করতে পারেন। বিচিত্র এই রেস্টুরেন্টে মুখরোচক খাবারের সঙ্গে বিনোদন পেতে পরিবার-পরিজন নিয়ে ছুটে আসছেন অনেকেই।

পরিবার নিয়ে রেস্টুরেন্টে খেতে আসা এক অভিভাবক বলেন, এই হোটেলে এসে অনেক ভালো লাগছে। বাচ্চারা মাছের সাথে খেলতে পারছে। এক কিশোরী বলেন, হোটেলের ফ্লোরে পানির ভিতরে মাছ আমি এই প্রথম দেখলাম। পরিবারের সবাই মিলে এখানে অনেক আনন্দ করছি।

ইউটিউবে নানা আঙ্গিকের বিদেশি রেস্টুরেন্টে দেখে বাইপাইলের হাসান মাহমুদ ভিন্নধর্মী এই রেস্টুরেন্ট গড়ে তোলেছেন।

ক্যাফে শান্তি মা হোটেল এন্ড রেস্টুরেন্টের কর্ণধার হাসান মাহমুদ বলেন, বাচ্চারা পরিবারসহ যেভাবে আনন্দ করছে। দেখে আমার নিজের কাছেও অনেক ভাল লাগছে। বাচ্চাদের একটা জায়গা হল। মাছের সাথে তারা খেলাধুলা করছে। বাইপাইল মোড়ে গড়ে তোলা ক্যাফে শান্তি মা রেস্টুরেন্টটি সকাল ৭টা থেকে গভীর রাত পর্যন্ত খোলা থাকে।