৪৪ কোটি বিনিয়োগ করে ১ মাসে লাভ ৪০ কোটি!

বিশ্বব্যাপী বক্স অফিস কাঁপিয়েছে তেলেগু তারকা আল্লু অর্জুনের সিনেমা ‘পুষ্প : দ্য রাইজ পার্ট ১’। সুকুমার পরিচালিত সিনেমাটি গেল বছরের ১৭ ডিসেম্বর তামিল, তেলেগু, মালয়ালাম, হিন্দি ও কন্নড় ভাষায় মুক্তি পায়। এ সিনেমার মাধ্যমে বিশ্বব্যাপী বক্স অফিসে থালাপতি বিজয়কে টপকে গেছেন আল্লু অর্জুন।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, হিন্দি ভার্সন নিয়ে তেমন প্রত্যাশা না থাকলেও চার সপ্তাহে ৮৪ কোটি রুপি সংগ্রহ করেছে এই অ্যাকশন থ্রিলার। এ সিনেমার হিন্দি স্বত্ব কিনেছেন গোল্ডমাইনস টেলিফিল্মসের কর্ণধার মনীশ শাহ। আর তাতে বেশ লাভ করেছেন তিনি। প্রায় বিনিয়োগের সমপরিমাণ।

একটি সূত্র পোর্টালটিকে জানিয়েছে, ২৮ কোটি রুপি দিয়ে ‘পুষ্প : দ্য রাইজ পার্ট ১’ সিনেমার হিন্দি স্বত্ব কিনেছেন মনীশ শাহ। ডাবিং বাবদ তিনি খরচ করেছেন প্রায় ৫ কোটি রুপি এবং ডিজিটাল প্রযুক্তি, মুক্তিসহ আনুষঙ্গিক খরচ হয়েছে ১১ কোটি রুপি। সে হিসাবে তিনি মোট বিনিয়োগ করেছেন ৪৪ কোটি রুপি।

‘পুষ্প : দ্য রাইজ পার্ট ১’ সিনেমার পরিবেশকেরা আশা করেছিলেন, সবমিলিয়ে ৪০-৪১ কোটি রুপি সংগ্রহ করতে পারে সিনেমাটি, যা দিয়ে সব খরচ পুষিয়ে যাবে। মনীশ শাহ টিভি স্বত্ব বিক্রি করেছেন ৩০ কোটি রুপিতে, ডিজিটাল স্বত্ব বিক্রি করেছেন ১০ কোটি রুপিতে। সিনেমাটির হিন্দি ভার্সন থেকে গোল্ডমাইনস টেলিফিল্মস নেট সংগ্রহ করেছে ৮০-৮১ কোটি রুপি। এর মানে দাঁড়ায়, মনীশ শাহ লাভ করেছেন প্রায় ৪০ কোটি রুপি।

বক্স অফিস কাঁপানোর পর এবার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে ‘পুষ্প : দ্য রাইজ পার্ট ১’। পঞ্চম সপ্তাহে প্রবেশ করেছে সিনেমাটি। এর হিন্দি ভার্সন অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে। সেখানেও ভালো সংগ্রহ করবে বলে বিশ্বাস বাণিজ্য বিশ্লেষকদের।

সুকুমার পরিচালিত সিনেমাটি ১৭ ডিসেম্বর তামিল, তেলেগু, মালয়ালাম, হিন্দি ও কন্নড় ভাষায় মুক্তি পায়। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ফাহাদ ফাসিল। অন্ধ্র প্রদেশের চিত্তোর জেলার একটি প্রত্যন্ত অঞ্চলের চোরাকারবারি নিয়ে সিনেমার গল্প।